চলে মন দোলার মাঝে
রাতের তারা দেয় উকি,
মন যে দেয় ফাকি,
ভরা গাঙে ভাসে তরী,
হাল ধরার মাঝি যে নাই,
ডোবে তরী মাঝ গাঙেতে,
কোথায় রে কূল ?
হায় রে হায়।
চলে মন দুলে দুলে,
নৌকা চলে হেলে দুলে,
ঘোমটা পড়া বৌ যে ভাসে ,
চোখের জলে যেতে শ্বশুর বাড়ী,
খোলা আকাশ , ধান ভরা মাঠ,
গাছের সবুজ পাতা ,
সব হারাবে পাবে তবু,
রাতের একটু উষ্ণতা,
চোখের জল যাবে মুছে,
ভাসবে অধর হাসির ধারায়,
এইতো চাওয়া , এইটুকু পাওয়া,
মনের মানুষ আসুক কাছে
একটু ভালোবাসা।।